ডলার কেনা বেচা থেকে সাবধান হউন, বাস্তব অভিজ্ঞতা থেকে বলছি


পেশায় আমি একজন ব্লগার, ফ্রীলাঞ্চার এবং ওয়েব ডিজাইনার। সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশোনা করছি। কাজের খাতিরে মাঝে মধ্যে পেপাল/এলারটপে ডলার এক্সচেঞ্জ করতে হয়, ডলার কিনতে হয়েছে খুব কমই।

কয়েকদিন আগে কিছু পেপাল ডলারের খুব প্রয়োজন ছিল। কোথাও খুজে পাচ্ছিলাম না। শেষ পর্যন্ত ফেসবুকে একটি ডলার কেনাবেচা গ্রুপে বিজ্ঞাপন দেই। একদিন একটি নাম্বার থেকে ফোন আসে, বলে যে "আমি আপনাকে ডলার দেবো ৭৪ টাকা পার ডলার। আমি বললাম "ঠিক আছে আপনি কই থাকেন, কি করেন। সে বলল যে সে ওডেস্কে কাজ করে, থাকে গাজীপুর কাপাসিয়া।

অপরিচিত লোকের সাথে হ্যান্ড টু হ্যান্ড এক্সচেঞ্জ করাই ভালো। ওনাকে বললাম উত্তরার দিকে আসতে। সে রাজি হল না আর বলল যে বিকাশের মাধ্যমে লেনদেন করতে, এতে কোন সমস্যা নেই। প্রথমে আমি রাজি হই নাই। পরে যারা নিয়মিত লেনদেন করেন তাদের কাছে খুলে বলার পর বলল কোন সমস্যা নেই, করতে পারেন।

আমারও খুব প্রয়োজন ছিল, আর উপায়ও ছিল না। তাকে ফেসবুকে অ্যাড করলাম, রাতে চ্যাটও করলাম। মনে হল ভালই। পরদিন সে একটা বিকাশের নাম্বার দিল। টাকা পাঠাতে দোকানে দিলাম। কিন্তু টাকা গেল না, জানতে পারলাম যে এই বিকাশের অ্যাকাউন্ট নাকি বন্ধ হয়ে গেছে। পরে সে নিজেই বিকাশের অ্যাকাউন্ট করল তার নিজের নাম্বার দিয়ে। অইটাতে ৩৭০০ টাকা পাঠালাম। ওনাকে কল দেয়ার পর বলল যে, আধা ঘণ্টার মধ্যে আমার পেপালে ৫০ ডলার পাঠিয়ে দিবে।

এর পর থেকে তার নাম্বার বন্ধ। মেসেজ দিলাম, কোন রেসপন্স নাই। বুজলাম কি বড় ধোঁকাটা খেলাম।
পোস্টটি মূলত একটি সতর্কিকরণ পোস্ট। অপরিচিত লোকের সাথে ডলার লেনদেন করতে হলে অবশ্যই হ্যান্ড টু হ্যান্ড এক্সচেঞ্জ করবেন।
সবাই ভালো থাকবেন। ধন্যবাদ।


ডলার কেনা বেচা থেকে সাবধান হউন, বাস্তব অভিজ্ঞতা থেকে বলছি ডলার কেনা বেচা থেকে সাবধান হউন, বাস্তব অভিজ্ঞতা থেকে বলছি Reviewed by sohel on December 28, 2014 Rating: 5
Powered by Blogger.