পুলিশ, RAB, এবং বিজিবি প্রধানদের রাজনৈতিক বক্তব্যে পুলিশের গাড়িতে পেট্রলবোমা


সোহেল রানা
বগুড়া সিটি ২৪
..…..…..…..…..…

পুলিশ সরকার বিরোধী আন্দোলনকারীদের দেখামাত্রই অগণতান্ত্রিক ভাবে গুলি করছে, আর এখন আন্দোলনকারীরাও একই রকম আচরণ শুরু করেছে তার উপর পুলিশ প্রধান অতি সম্প্রতি করেছেন বিতর্কিত মন্তব্য কারো কাছেই নিরপেক্ষতা বা ধৈর্য্য বা কাম্য-প্রত্যাশিত আচরণ দেখছি না সবকিছুই কেমন গোলমেলে।

কেউ আমরা এই নষ্ট রাজনীতির আতংকের বাহিরে না আবার প্রমাণিত হল পুলিশকে দলীয় স্বারথে ব্যবহার করার ফল পেতে শুরু করেছে এখন এই পুলিশের পরিবারগুলোকে কে খোজ নিবে হাসিনা না খালেদা?

এই সন্ত্রাসী কার্যক্রম কোন ক্রমেই যেমন কাম্য নয় তেমন সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর হুমকি ধামকি ও কাম্য নয়। আর আজকে যারা বলছেন এই সন্ত্রাসী কার্যক্রম করে সংলাপের পথ বন্ধ করা হয়েছে তারা কেন ভুলে যাচ্ছেন ৫ জানুয়ারীতে একটা সমাবেশ করতে দিলে পরিস্থিতি কি আজকের মত হত?

নির্বাচন না দিন, সংলাপের প্রস্তাবে অন্তত রাজী হন জনগণ একটু হাফ ছেড়ে বাচুক। তাও যদি না পারেন তাহলে নিদেনপক্ষে বিরোধীদলকে সভা সমাবেশ করতে দিন, খালেদা জিয়াকে বের হতে দিন। তাহলে অন্তত তারা এত সহজে হরতাল অবরোধ কিংবা সহিংসতা করার সাহস পাবেনা।

পুলিশকে রাজনৈতিক ভাবে ব্যাবহার করার কারনে তারা আজ এইসব অনাকাঙ্খিত ঘটনার শিকার হচ্ছে এবং এই প্রতিষ্ঠানটি দুর্বল থেকে দুর্বলতর হয়ে যাচ্ছে।

পুলিশ, RAB, এবং বিজিবি প্রধানদের রাজনৈতিক বক্তব্যে এই তিন বাহিনীর সদস্যরা এখন সহিংসতার শিকার হবেন এটাই স্বাভাবিক।

পুলিশ, RAB, এবং বিজিবি প্রধানদের রাজনৈতিক বক্তব্যে পুলিশের গাড়িতে পেট্রলবোমা পুলিশ, RAB, এবং বিজিবি প্রধানদের রাজনৈতিক বক্তব্যে  পুলিশের গাড়িতে পেট্রলবোমা Reviewed by sohel on January 18, 2015 Rating: 5
Powered by Blogger.