জেনে নিন, মৃত্যুর পর আপনার ফেসবুক অ্যাকাউন্ট এর কি হবে?



এই পৃথিবীর মায়া কাটিয়ে যাওয়ার কথা ভাবতেই কেমন লাগে তবুও জীবনের একমাত্র নিশ্চিত সত্য মৃত্যু আর মানুষ মরে যাবে বলে ভেবে রাখে তার সকল অর্থ-সম্পদের উত্তরাধিকার কে হবে কিন্তু বর্তমান সময়ে সবচেয়ে প্রিয় ফেসবুক অ্যাকাউন্টের কি হবে এ নিয়ে কি কেউ ভেবেছেন? ফেসবুক অ্যাকাউন্টের মালিকানা কে পাবেন তা নির্ধারণ করার জন্য ফেসবুক কর্তৃপক্ষ 'লিগ্যাসি কন্টাক্ট' নামের একটি ফিচার উন্মুক্ত করেছে।

এই ফিচারটি ব্যবহার করে উত্তরাধিকারী নির্বাচন করে রাখলে ফেসবুক ব্যবহারকারীর মৃত্যুর পর ওই অ্যাকাউন্টের
মালিকানা পাবেন তিনি মনোনীত ব্যক্তি ফেসবুক অ্যাকাউন্ট মুছে ফেলার বা সচল রাখার সিদ্ধান্ত নিতে পারবে তবে মনোনীত ব্যক্তি ফেসবুক ব্যবহারকারীর পূর্বের প্রকাশিত কোনো পোস্ট পরিবর্তন করা বা পুরোনো বার্তাগুলো আর দেখতে পারবে না। উত্তরাধিকার সূত্রে পাওয়া ফেসবুক অ্যাকাউন্ট ব্যবহার করে প্রোফাইলের ছবি ও কভারের ছবি হালনাগাদ করা যাবে, নতুন বন্ধুর আমন্ত্রণ গ্রহণ করা যাবে এবং পোস্ট লেখা যাবে।

ছবি ও পোস্ট আর্কাইভ থেকে তা ডাউনলোড ও তথ্য বিনিময় করা যাবে বর্তমানে শুধু যুক্তরাষ্ট্রে ' লিগ্যাসি কন্টাক্ট' ফিচারটি ব্যবহার করা যাচ্ছে তবে পরবর্তীতে সব ফেসবুক ব্যবহারকারীরা এই সুবিধা পাবে।


জেনে নিন, মৃত্যুর পর আপনার ফেসবুক অ্যাকাউন্ট এর কি হবে? জেনে নিন, মৃত্যুর পর আপনার ফেসবুক অ্যাকাউন্ট এর কি হবে? Reviewed by sohel on February 21, 2015 Rating: 5
Powered by Blogger.