একটা শ্বাসরুদ্ধকর অবস্থার মধ্যে গোটা জাতি আজ নিমজ্জিত কেন?



সোহেল রানা
বগুড়া সিটি ২৪
..…..…..…..…..…
একটা শ্বাসরুদ্ধকর অবস্থার মধ্যে গোটা জাতি আজ নিমজ্জিত কেন? এই দেশে জন্মগ্রহন করে কি বিরাট পাপ করে ফেললাম? একটা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিয়ে দিলেইতো হয় জনগনই ভোটের মাধ্যমে নির্বাচন করুক,কে দেশ চালাবে কারন বিএনপি হোক বা আওয়ামী লীগ,কোনো দলীয় সরকারের অধীনেই সুষ্ঠু নির্বাচন এই দেশে সম্ভব নয়,এটা পাগলে ও বুঝে পুড়ছে মানবতা পুড়ছে বাংলাদেশ অবরুদ্ধ আজ আমরা পুরো জাতি ।

প্রতিদিন র‍্যাব পুলিশের আইনি প্রতিশোধের শিকার হয়ে যারা ক্রসফায়ার এবং বন্দুকযুদ্ধে মারা যাচ্ছে তাদের সম্বন্ধে বলা হচ্ছে যে, পুলিশের উপর হামলার সময় অথবা পুলিশের সাথে গোলাগুলির সময় তারা মারা গেছে অথচ প্রায় প্রতিটি ক্ষেত্রে নিহতদের পরিবারের পক্ষ থেকে বলা হচ্ছে যে ডিবি পরিচয়ে আগেই তাদের ধরে নিয়ে যাওয়া হয়েছে। তাহলে কি প্রতিটি শোকাহত পরিবার মিথ্যা বলছে আর পুলিশ সত্য বলছে?

চরম ভুল সিদ্ধান্ত! আবারো প্রমাণিত, আমাদের নেতারা জনগনের জন্য নন, কেবল কি করে ক্ষমতায় থাকা যায় বা ক্ষমতায় যাওয়া যায়, এই তাদের একমাত্র লক্ষ্য মানুষ পুড়িয়ে মারা যেমন কোন রাজনীতি নয়, জন-সমর্থনের তোয়াক্কা না করে গদী-আঁকড়ে থাকাও তেমনি রাজনীতি নয়। পৃথিবীতে সবকিছুরই একটা কার্য-কারণ থাকে, 
বিনা কারণে কোন কিছুই ঘটে না।

আমি বিএনপি মানুষ পুড়িয়ে মারাকে চরম নিন্দা জানাই, এবং কোনমতেই তা সমর্থন করি না; কিন্তু মনের গভীরে জানি আওয়ামী লীগ এই সব ঘটনার পেছনের দায়িত্ব এড়াতে পারে না। মনে রাখতে হবে বিএনপি এখনও জনগনের একটা বড় অংশের প্রতিনিধিত্ব করে এবং নিরপেক্ষ ভোট হলে ফলাফল বিএনপির পক্ষে যাবে বলেই বেশীরভাগ মানুষ মনে করেন। বাংলাদেশের রাজনীতিতে বিএনপিকে অস্বীকার করা অবাস্তব। কেবল সংলাপ শুরু করলেই যদি পরিস্থিতির উন্নতি হয়, তাহলে কেন এই গোঁ-ধরে বসে থাকা। আসলে আওয়ামী লীগ সত্যিকার জন-দরদী হলে এতদিনে বিএনপির সাথে একটা সমঝোতায় পৌঁছাতো।


একটা শ্বাসরুদ্ধকর অবস্থার মধ্যে গোটা জাতি আজ নিমজ্জিত কেন? একটা শ্বাসরুদ্ধকর অবস্থার মধ্যে গোটা জাতি আজ নিমজ্জিত কেন? Reviewed by sohel on February 22, 2015 Rating: 5
Powered by Blogger.