কম্পিউটার সফটওয়্যার টিপস পর্ব -২ ড্রাইভার আপডেটার পোর্টেবল


বিসমিল্লাহির রাহমানীর রাহিম আসসালামু আলাইকুম,আপনি কি জানেন আপনার পিসিতে কোন কোন ড্রাইভার টি নেই বা থাকলে ও কেন কাজ করছেনা অজানা ডিভাইসের জন্য উপযুক্ত ড্রাইভার সনাক্ত এবং ইনস্টল করতে পারেন অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার


আমি জানি অনেকেই যাদের মাদারবোর্ড সিডি নেই তারা ড্রাইভার সিডি নিয়ে অনেক চিন্তা করেন আমি আজ আপনাদের ড্রাইভার ডাউনলোডার , ব্যাকআপ-রিস্টোর এবং সফটওয়্যার আপডেটার এপ্লিকেশন সম্পর্কে পরিচয় করিয়ে দিব ।

Advanced Driver Updater Pro- এটি পিসি ড্রাইভার ডাউনলোড করার জন্য চমৎকার একটি সফট তবে বটি ফ্রী নয় এটা কিনে ব্যবহার করতে হয় তবে আমি ফুল ভার্সন দিলাম টোটালি ফ্রী।


এখানে উল্লেখ্য যে পেইড ড্রাইভার ডাউনলোডার সফটগুলোর ট্রায়াল ভার্সন গুলো দ্বারা আপনি শুধুমাত্র ড্রাইভার গুলো দেখতে পারবেন তবে নামাতে পারবেন না ।

ড্রাইভার ডাউনলোডার সফট ছাড়া ইচ্ছা করলে সংশ্লিষ্ট পিসি উৎপাদনকরীর ওয়েব সাইট থেকেও আপনার ড্রাইভার নামাতে পারবেন তাছাড়াও গুগলে আপনার পিসি মডেল নং  দিয়ে  সার্চ করেও বিভিন্ন ওয়েব সাইট হতে ড্রাইভার নামাতে পরেবেন ।

 যখন ড্রাইভার ইনস্টল করার দরকার পড়ে, বিশেষ করে অপারেটিং সিস্টেম ইনস্টলের পর আবার নতুন করে সবগুলো ড্রাইভার ইনস্টল করতে হয়। Advanced Driver Updater Pro হলো এমন একটি সফটওয়্যার যার মাধ্যমে পিসিতে ইনস্টল করা সবগুলো ড্রাইভার দেখা যাবে এবং সেই সাথে ড্রাইভারগুলোর ব্যাকআপ নিয়ে রাখা যাবে অপারেটিং সিস্টেম ইনস্টলের পর ব্যাকআপ রাখা ড্রাইভার গুলো শুধুমাত্র রিস্টোর করে নিলেই হবে।

এই সফটওয়্যারটির মুল কাজ হলো আপনার পিসিতে যদি কোনড্রাইভার এর সফটওয়্যার না থাকে, আপনার সিস্টেমের মান অনুযায়ী সে নিজ থেকে ডাউনলোড করে নিবে আপনাকে কস্ট করে ঘন্টার পর ঘন্টা নেটে ব্যয় করতে হবেনা।

বিশেষ করে নোটবুক পিসির ক্ষেত্রে এই সফটওয়্যারটি অনেক কার্যকর Advanced Driver Updater Pro রান করার পর Scan ট্যাবে ক্লিক করলেই পিসিতে থাকা সবগুলো ড্রাইভারের তথ্য দেখা যাবে। এখান থেকে প্রয়োজন অনুসারে ড্রাইভার সিলেক্ট করে Backup ট্যাবে ক্লিক করে ব্যাকআপ নেয়া যাবে। এরপর এই ব্যাকআপ থেকে শুধু রিস্টোর করে নিলেই হবে।


https://www.dropbox.com/s/in33qge28g7l379/Advanced%20Driver%20Updater%202.1.1086.16076%20Portable%20by%20bumburbia.rar?dl=0

আজ আর নয় ভালো লাগলে কমেন্ট করতে ভুলবেন না।

 সোহেল রানা

অ্যাডভান্সড ড্রাইভার আপডেটার ভিডিও টিউটোরিয়াল


কম্পিউটার সফটওয়্যার টিপস পর্ব -২ ড্রাইভার আপডেটার পোর্টেবল কম্পিউটার সফটওয়্যার টিপস পর্ব -২ ড্রাইভার আপডেটার পোর্টেবল Reviewed by sohel on October 21, 2014 Rating: 5
Powered by Blogger.