কম্পিউটার সফটওয়্যার টিপস পর্ব -৩ ড্রাইভার বুস্টার ফুল ভার্সন

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন আশাকরি ভালোই আছেন আজ আমি বলবো আপনি কিভাবে আপনার পিসির ড্রাইভ গুলো অনলাইন থেকে আপডেট দিবেন।
পুরাতন ড্রাইভার আপনার পিসির পারফরমেন্স কমানোর জন্য যথেষ্ট। শুধু কি তাই? সিস্টেম ক্রাশেরও অন্যতম কারন ড্রাইভার জনিত সমস্যা তাছাড়া ড্রাইভারের উপরই নির্ভর করে আপনার হার্ডওয়্যার গুলোর পারফর্মেন্স।

মাদারবোর্ডের সাথে সাধারনত যে ডিস্ক দেয়া হয় অনেকে সেটি হারিয়ে ফেলেন। তাছাড়া সেগুলো পুরোনো হয়ে যায় অপারেটিং সিস্টেম আসছে নতুন  নতুন পেরিফেরালস আসছে তাছাড়া নতুন অনেক কিছুই আপনার পিসিতে সংযুক্ত করছেন প্রতিনিয়তই তাই ড্রাইভার সব সময় আপডেটেড রাখাটা বলতে গেলে একটু জরুরীই বটে। 

আর এজন্য অন্যান্য ড্রাইভার টুলস গুলোর মধ্যে সিনেট এর র‍্যাংকিং দুইয়ে থাকা ড্রাইভার বুস্টার সেরাই বটে ড্রাইভার ইনস্টল, আপডেট, ব্যাকআপ সহ নানারকম ফিচার রয়েছে এই ড্রাইভার বুস্টার সফটওয়্যারটিতে এখনি ডাউনলোড করে ইনস্টল করে নিন আপনার পিসিতে আর ড্রাইভার গুলো আপডেট / ইনস্টল করে নিন।


প্রথমে নিচের এই লিংক হতে জিপ ফাইলটি  ডাউনলোড করে নেনে।


 উপরে লিংকে গেলে একটা পেজ আসবে নিচে দেখেন Download বাটন আছে ক্লিক করে ডাউনলোড করে নেন।

এবার জিপ ফাইল আনজিপ করেন এবং exe ফাইলটি install করেন।
Install হয়ে গেলে অট্রমেটিক Scan নিবে অবশ্যই নেট কানেট থাকতে হবে। Scan হয়ে গেলে যে Driver গুলো আপডেট করতে হবে সেগুলো Up to date এ ক্লিক করলে আপডেট হতে থাকব এভাবে সেগুলো Up to date চায় সেগুলো আপডেট করে নেন।

আর হে আপডেট করার আগে নিচে বাম দিকে Manage License তে ক্লিক করে আনজিপ ফোল্ডর হতে Text ফাইল অপেন করে যেকোন একটা  Key দিয়ে Active করে নেন।

কিভাবে প্রো ভার্সন একটিভেট করবেন:
 
          ইন্টারনেট কানেকশান ডিএক্টিভেট করুন
  1. ড্রাইভার বুস্টার ওপেন করলে প্রথমেই স্ক্যান শুরু হবে অটোমেটিক। ড্রাইভার বুস্টার এর উইন্ডোটির নিচে বাম পাশে একটি বাটন পাবেন Activate Now লেখা। সেটিতে ক্লিক করুন।
  2. এবার প্রো ভার্সন ও ফ্রী ভার্সনের তুলনা দেখিয়ে একটি উইন্ডো ওপেন হবে। সেটির নিচে বাম পাশে Enter License নামে একটি বাটন পাবেন। সেখানে ক্লিক করুন।
  3. তারপর License Code ফিল্ডে লাইসেন্সটি দিয়ে Activate Now বাটনে ক্লিক করুন।
  4. কিছুক্ষণ অপেক্ষা করুন দেখবেন প্রো ভার্সন এক্টিভেট হয়ে গেছে।
  5. এবার আপনার ইন্টারনেট কানেকশানটি এক্টিভেট করুন।
  6. ব্যাস কাজ শেষ।

এবার এনজয় করেন ফুল ভার্সন Driver Booster

পোষ্টটা পছন্দ হলে Like এবং comment করবেন প্লিজ

 

ড্রাইভার বুস্টার ফুল ভার্সন ভিডিও টিউটোরিয়াল



কম্পিউটার সফটওয়্যার টিপস পর্ব -৩ ড্রাইভার বুস্টার ফুল ভার্সন কম্পিউটার সফটওয়্যার টিপস পর্ব -৩ ড্রাইভার বুস্টার ফুল ভার্সন Reviewed by sohel on October 21, 2014 Rating: 5
Powered by Blogger.