বন্ধুক যুদ্ধ কী সুন্দর শব্দ আবিষ্কার বিনা বিচারে মানুষ খুন আপনি কি সমর্থন করেন? ।


সোহেল রানা
বগুড়া সিটি ২৪
..…..…..…..…..…
বন্ধুক যুদ্ধ  কী সুন্দর সব্দ আবিষ্কার, বিনা বিচারে মানুষ খুন করার পুলিশের গায়ে গুলি লাগেনা বন্দুক যুদ্ধে কেবল আসামি মরে মানুষ মারার ডিজিটাল নাটক! আর কতো এভাবে মানুষ খুন করা হবে?

এমন ক্রসফায়ার করে সমাধান করা যাবে না বরং আরও সমস্যা বাড়বে  কামরুলের কথাই ঠিক, এক সপ্তাহের মধ্যে বিএনপির অস্তিত্ব বিলীন করে দিবে সরকার, আওয়ামী লীগ বিরোধী কোন মত এদেশে থাকবে না মানবধিকার লংঘনের চরমসীমা অতিক্রম করেছে মানুষের মৌলিক অধিকার হরণকারী এই সরকার।

আজ পর্যন্ত যতটি বন্দুকযুদ্ধো হয়ছে সব গুলোতে শুধু আসামি মারা গেছে, একটা কিন্তু পুলিশ মারা যায়নি, তাহলে কী পুলিশের শরীর বুলেট প্রুফ নাকি বন্দুকযুদ্ধের নামে নিরিহ জনগণকে হত্যা করা সরকার ও তাঁর দল নিজেদের জন্য মৃত্যু কুপ খনন করছে কোন সভ্য দেশ এ ভাবে চলতে পারেনা।

সরকারি বাহিনির হাতে খুনের ভয়ে দুনিয়ার কোথাও কোন দিন কোন আনদোলন বন্ধ হয়নি। বরং আরো বেড়েছে তীব্র আকারে, আর ডেকে এনেছে ক্ষমতাসীনদের জন্য চরম পরিনতি। কাজেই এভাবে খুন করে আন্দোলন বন্ধ করতে চাইলে তার পরিনতি আরো ভয়াভহ-ই হবে।

সবাই সব কিছু বুঝেন কিন্তু সবাই অসহায় তার কারণ আমাদের রাজনীতিবিদরা অমানুষ প্রজাতির অন্তর্গত প্রাণী। উনারা নিজেদের অর্থলোভ সংবরণ করতে পারছেন না তাই রাষ্ট্রের সর্বত্র দুনীতি চরম অবস্থায় পৌছালে উনাদের বিবেক কোন কাজ করে না। তাদের কারণে সরকারী কর্মচারীরা সাধারণ জনগণকে রক্ষার বদলে হত্যা করছে।

ধিক্কার জানাই এমন ঘৃণ্য হত্যাকাণ্ডের জন্য। সরকারের বোঝা উচিৎ এভাবে সমস্যার সমাধান না হয়ে বরং বাড়বে সে অন্যায় করলে তাকে আইনের হাতে তুলে দেওয়া যেত কিন্তু গুলি করে মারাটা আরেকটা অপরাধ এবং এজন্য সরকার দায়ী হবেন সন্ত্রাসী আর বোমাবাজরা যা করে তা অবৈধ ভাবে অন্যায় ভাবে করে কিন্তু সরকারী বাহিনী যদি বিনা বিচারে মানুষ খুন করে আর নাটক করে এর বিচার কে করবে? সরকার নাকি জনগণ? জাতির  বিবেকের কাছে এটাই প্রশ্ন?

বিনা বিচারে যে কোন হত্যাই চরম নিন্দনীয় পুলিশের এই হত্যার ও চরম নিন্দা ও ঘৃনা জানাচ্ছি দেশে বিরাজমান নৈরাজ্য অবস্হায় সরকারের নির্দেশে পুলিশ প্রশাষন দ্বারা বিচার বর্হিভূত এই ধরনের হত্যা কান্ড দেশে কোন ভাবেই শান্তি আনতে পারে না উল্টা এধরনের হত্যাকান্ড সহিংসতা কে আরো বেশি সহিংস করে তুলবে তাই সরকারের উচিত রাতের আধারে পুলিশ র‌্যাবের হত্যা কান্ড বন্ধ করে বর্তমান রাজনৈতিক সমস্যাকে আলোচনার মাধ্যমে রাজনৈতিক ভাবে সমাধান করা অন্যথায় আমাদের দেশ ও জাতির অন্ধকার ভবিষ্যতের দ্বায় ভার তারা কোন ভাবে এড়াতে পারবেন না বরং বর্তমান এই অধ্যায় ভবিষ্যত প্রজন্মের জন্য কালো অধ্যায় হয়ে থাকবে ।

বন্ধুক যুদ্ধ কী সুন্দর শব্দ আবিষ্কার বিনা বিচারে মানুষ খুন আপনি কি সমর্থন করেন? । বন্ধুক যুদ্ধ কী সুন্দর শব্দ আবিষ্কার বিনা বিচারে মানুষ খুন আপনি কি সমর্থন করেন? । Reviewed by sohel on January 20, 2015 Rating: 5
Powered by Blogger.