computer drivers সংগ্রহ করার সহজ পদ্ধতি

Simple-method of-collecting-computer-drivers
Simple method of collecting computer drivers

কম্পিউটার ফরমেট করার পর বেশ কিছু ড্রাইভার সেটাপ করার প্রয়োজন হয়। যেমন - সাউন্ড ড্রাইভার, ভিজিএ ড্রাইভার, মডুম ড্রাইভার ইত্যাদি কম্পিউটার ফরমেট করার আগে এ সমস্ত ড্রাইভার কম্পিউটার থেকে ব্যাকাপ করে নেয়া যায়।

মাদারবোর্ডের সিডিতে কম্পিউটারের প্রয়োজনীয় ড্রাইভার দেওয়া থাকে অথবা আমরা কোনো নুতন ডিভাইচ ক্রয় করলে এর সাথে সিডি পেয়ে থাকি। এখন কোনো কারনে যদি আপনার এই সিডিগোলে খারাপ হয়ে যায় তখন ইন্টারনেট থেকে ড্রাইভার খুঁজতে হয়।

ইন্টারনেট থেকে ড্রাইভার খুঁজতে এবং ডাউনলোড করতে সমস্যা হয় অনেকের। এ সমস্যাটি সমাধানের জন্য আপনি একটি সফ্টওয়ার ব্যবহার করতে পারেন। এ (Drivermax. ) সফ্টওয়ারটির সাহায্যে কম্পিউটার ফরমেট করার আগে সমস্ত ড্রাইভারগুলো ব্যাকাপ করে নিন।

ফরমেট শেষ করার পর ঐ একই সফ্টওয়ারের সাহায্যে ড্রাইভারগুলো সেটাপ করে নিতে পারেন।ড্রাইভারগুলো থেকে যদি কোন ড্রাইভার সেটাপ করা না যায় সে ক্ষেত্র বিকল্প পদ্ধতি অর্থাৎ ডিভাইচ ম্যানেজারে গিয়ে যে ড্রাইভারটি সেটাপ করা যায়নি সেটিকে ব্যাকাপ করা ফুল্ডার থেকে ম্যানুয়ালি সেটাপ করতে পারেন।
computer drivers সংগ্রহ করার সহজ পদ্ধতি computer drivers সংগ্রহ করার সহজ পদ্ধতি Reviewed by sohel on January 07, 2018 Rating: 5
Powered by Blogger.