কিভাবে বিনা খরচে Google WebSite তৈরি করবেন পার্ট ১


How-to-Create-Google-WebSite-for-Free
আধুনিক যুগে অনেকেই নিজের একটি ওয়েবসাইটের স্বপ্ন দেখেন সারা বিশ্বের সামনে নিজেকে তুলে ধরতে এর চেয়ে আর সহজ পথ আছে বলে মনে হয়না আপনি আপনার ওয়েব সাইট তৈরী করে সারা বিশ্বের কাছে আপনাকে তুলে ধরতে পারেন। এই কাজ টি আপনাকে গুগল সহজ করে দিয়েছে কাজটি নিজেই করতে পারেন এর জন্য প্রোগ্রামার কিংবা ওয়েব জিডাইনার হওয়ার দরকার নেই তাও আবার বিনা মূল্যে।

কিভাবে বিনা খরচে Google WebSite তৈরি করবেন

১ প্রথমে আপনি sites.google.com যান এবং আপনার গুগল আইডি দিয়ে লগইন করুন আপনার জিমেইল আইডি না থাকলে আইডি ওপেন করেনিন sites.google.com লগইন করার পরে দেখুন নিচের মত একটি পেজ ওপেন হয়েছে।

How-to-Create-Google-WebSite-for-Free

২ এবার উপরের চিহ্নিত জায়গাতে ক্লিক করুন নিচের মতো অপশন আসবে এখানে আপনি Classic sites ক্লিক করুন।

How-to-Create-Google-WebSite-for-Free

৩ Classic sites ক্লিক করার পরে দেখুন নিচের মত একটি পেজ এসেছে এবার আপনি এখানে  Create ক্লিক করুন।

How-to-Create-Google-WebSite-for-Free

৪  Create ক্লিক করুন Create ক্লিক করার পর দুটি অপশন আসবে (১) in Classic sites (২) in new  sites এখানে আপনি in Classic sites ক্লিক করুন ওপরের ছবি দেখুন।

৫ in Classic sites ক্লিক করার পর দেখুন নিচের মতো একটি পেজ ওপেন হয়েছে এখানে Name your site আপনার ওয়েব সাইট এর নাম দিন আমি নাম দিয়েছি demo bogra city 24 সাইট নাম অপশনের নিচে দেখুন অটোমেটিক একটি address ক্রিয়েট হয়েছে এটাই আপনার ওয়েব এড্ড্রেস এবার আপনার থিম সিলেক্ট করার পালা Select a theme ক্লিক করুন আপনার পছন্দ মতো একটি থিম সিলেক্ট করে দিন More options ক্লিক করে সাইট ডেসক্রিপশন দিন এবং ক্যাপচা পুরন করে  Create ক্লিক করুন নিচের ছবিটি দেখুন।

How-to-Create-Google-WebSite-for-Free

৬ Create ক্লিক করার পরে দেখুন নিচের মতো একটি পেজ এসেছে এখানে আপনার পেজটি কনভাট করতে হবে কনভাট করতে  Try it now  ক্লিক করুন।

How-to-Create-Google-WebSite-for-Free

৭ Try it now  ক্লিক করার পরে start বাটনে ক্লিক করুন নিচের ছবিটি দেখুন।

How-to-Create-Google-WebSite-for-Free
৮ start বাটনে ক্লিক করার পর ১০০% কনভার্ট হয়ে গেলে continue ক্লিক করুন এবং review draft ক্লিক করুন Publish আগেই করবেন না কারণ আপনার সাইট পুরোপুরি রেডি না আপনার ওয়েব সাইট মোটা মুটি তৈরি হয়ে গেছে এবার ডিজাইনের পালা যেটা দ্বিতীয় পর্বে  দেখাবো না পারলে নিচের ভিডিওটি দেখুন আজ এই পর্যন্তই আবার দেখা হবে দ্বিতীয় পর্বে খোদা হাফেজ।




কিভাবে বিনা খরচে Google WebSite তৈরি করবেন পার্ট ১ কিভাবে বিনা খরচে Google WebSite তৈরি করবেন পার্ট ১ Reviewed by Anonymous on February 14, 2019 Rating: 5
Powered by Blogger.