মেয়াদ বেঁধে দেওয়ার সিদ্ধান্ত স্থগিত


ডেটা বা ভয়েস যে কোনো প্যাকেজের মেয়াদ সাত দিনের কম না করার সিদ্ধান্ত স্থগিত করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বা বিটিআরসি।
চার দিন আগে কমিশন সিদ্ধান্ত নিয়েছিল ৯ ডিসেম্বর থেকে আগের সব প্যাকেজ বাতিল হবে। কিন্তু রোববার মোবাইল অপারেটরদের সঙ্গে বৈঠক করে আগের সিদ্ধান্ত স্থগিত করে।
বৈঠকে অপারেটররা বলেছে, অল্প সময়ের প্যাকেজ বা অফার বাতিল হলে গ্রাহকের খরচ বাড়বে। একই সঙ্গে দেশে সামগ্রিক ডেটার ব্যবহারও অনেক কমবে।
তাছাড়া এটি অপারেটরদের আয়, একইভাবে সরকারের আয় এবং ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অন্তরায় হিসেবে কাজ করবে।
মঙ্গলবার ইস্যু করা চিঠিতে কোনো অফারের মেয়াদই ৩০ দিনেরও বেশি হতে পারবে না বলেও নির্দেশনা দিয়েছিল বিটিআরসি।
তখন বলা হয়েছিল, কোনো মোবাইল অপারেটরের প্যাকেজ বা অফারের সংখ্যা সব মিলে ৩৫টির বেশি হতে পারবে না। বর্তমানে এই সংখ্যা অপারেটর ভেদে ৮০ থেকে দুইশটি পর্যন্ত রয়েছে।
তবে সংশ্লিষ্ট সব সিদ্ধান্তই স্থগিত হয়েছে বলেও জানিয়েছেন বৈঠকে অংশে নেওয়া মোবাইল ফোন অপারেটরদের শীর্ষ কর্মকর্তারা।
মঙ্গলবারের নির্দেশনায় অফার বা প্যাকেজের অটো-রিনিউয়াল সুবিধা রাখা হয়েছিল। ফলে কোনো একটি অফারের মেয়াদ শেষ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবেই তা নবায়ন হয়ে যাবে। এক্ষেত্রে ব্যালেন্স থাকতে হবে এবং গ্রাহক যদি সেটি বন্ধ করে না দেন।
তাছাড়া আগের নির্দেশনা অনুসারে ডেটার প্যাকেজ শেষ হওয়ার পর ‘পে অ্যাজ ইউ গো’র মাধ্যমে গ্রাহক সর্বোচ্চ পাঁচ টাকার ডেটা ব্যবহার করতে পারবেন।[full_width]
মেয়াদ বেঁধে দেওয়ার সিদ্ধান্ত স্থগিত মেয়াদ বেঁধে দেওয়ার সিদ্ধান্ত স্থগিত Reviewed by sohel on December 10, 2018 Rating: 5
Powered by Blogger.